1. admin@prothomaloonlinenews.com : admin :
সোমবার, ১০ মে ২০২১, ০২:৪০ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
Welcome To Our Website...

বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক ও পুলিশের সংঘর্ষে ৪ জন নিহত

  • প্রকাশকাল: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক ও পুলিশের সংঘর্ষে ৪ জন নিহত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় একটি বেসরকারি সংস্থার বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক, পুলিশ ও স্থানীয়দের মধ্যে ত্রিপক্ষীয় সংঘর্ষে কমপক্ষে ৪ জন নিহত হয়েছেন এবং কমপক্ষে ১২ জন আহত হয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী জানান, হাসপাতাল থেকে তাদের চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

“সকাল দশটার দিকে বিদ্যুৎকেন্দ্র এলাকায় সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। শহর থেকে অতিরিক্ত বাহিনী ঘটনাস্থলে গেছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে, ”তিনি তাও বলেছিলেন।

সংঘর্ষের কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বেতন নিয়ে বিভিন্ন সমস্যা রয়েছে তবে তদন্তের পরে আজকের সংঘর্ষের কারণ নির্ণয় করা যেতে পারে। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির জানান, এলাকাটি এখন পুলিশের নিয়ন্ত্রণে ছিল। তবে কতজন মারা গেছে বা আহত হয়েছে তা তিনি ঠিক বলতে পারেননি।

যদিও বাঁশখালী উপজেলা হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা। “এই মুহুর্তে হাসপাতালে আমাদের চারটি লাশ রয়েছে। তারা হাসপাতালে আসার আগেই মারা যায়। তাদের দেহে গুলিবিদ্ধ চিহ্ন রয়েছে। আহত হয়েছেন আরও ১২ জন, ”শওকত হোসেন জানান।

যে বিদ্যুৎ কেন্দ্রটি রয়েছে সেখানে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী বলেন, “বিদ্যুৎ কেন্দ্রটি বাইরের একটি সংস্থা সরবরাহ করে। দীর্ঘদিন ধরে শ্রমিকদের অর্থ নিয়ে তাদের সমস্যা হচ্ছে। ঘটনাটি প্রাঙ্গনের অভ্যন্তরে। আমাদের সেখানে প্রবেশের অনুমতি নেই। ” শ্রমিকরা কিছু দাবিতে বিক্ষোভ করছেন।

শ্রমিকরা তাদের বকেয়া কাউন্সিলের দাবিও করছিল। তারা আজ অবরোধের ডাক দেয় বলে বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন এলাকার এক বাসিন্দা জানিয়েছেন। যায়, ”একজন স্থানীয় লোক বলল।

ঘটনাচক্রে, চট্টগ্রামের বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নে বিদ্যুৎকেন্দ্রটি নির্মাণের ফলে আগে থেকেই এই এলাকায় জনমত বিভক্ত হওয়ায় অতীতে বেশ কয়েকটি হতাহতের ঘটনা ঘটেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

© All rights reserved
ডিজাইনঃ নাগরিক আইটি