1. admin@prothomaloonlinenews.com : admin :
সোমবার, ১০ মে ২০২১, ০১:৪৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
Welcome To Our Website...

ছাগল খুঁজতে এসে ভারতীয় নারী বাংলাদেশে প্রবেশ

  • প্রকাশকাল: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খালিশাকোটাল সীমান্ত এলাকায় অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় এক নারীকে আটক করছে বিজিবি।

আটক ওই নারীর নাম ময়না বিবি (৩৬)। তিনি ভারতের কুচবিহার জেলার সীমান্তবর্তী নো-ম্যান্স ল্যান্ড সংলগ্ন এলাকার বাসিন্দা।
ছাগল খুঁজতে খুঁজতে ভুলবশত বাংলাদেশের ভূ-খণ্ডে প্রবেশ করেন বলে দাবি করেন তিনি।

শুক্রবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে খালিশাকোটাল সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়। পর দুপুর সাড়ে ১২টার দিকে বিজিবি এবং বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের পর তাকে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়।




লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতর সূত্রে জানা গেছে, ময়না বিবি বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে খালিশাকোটাল গ্রামে অবৈধভাবে প্রবেশ করলে বালারহাট বিওপির টহল দল তাকে আটক করে। আটকের পর জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তিনি ভারতের কুচবিহার জেলার সাহেবগঞ্জ থানার বসকোটাল গ্রামের তফুর উদ্দিনের মেয়ে। তাদের বাড়ি কাঁটাতারের বেড়ার বাইরে ভারতের নো-ম্যান্স ল্যান্ডে। ছাগল খুঁজতে খুঁজতে ভুলক্রমে বাংলাদেশের ভূ-খণ্ডে প্রবেশ করেছেন।

পরে আন্তর্জাতিক সীমানা পিলার ৯৩৫-এর ২ এস সাব-পিলারের পাশে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক শেষে ভারতের বসকোটাল বিওপির বিএসএফ সদস্যদের কাছে তাকে হস্তান্তর করা হয়।

এ প্রসঙ্গে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এসএম তৌহিদুল আলম জানান, এ ঘটনাকে কেন্দ্র করে একটি প্রতিবাদলিপি ৩৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডেন্টের কাছে পাঠানোর প্রক্রিয়া চলছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

© All rights reserved
ডিজাইনঃ নাগরিক আইটি