1. admin@prothomaloonlinenews.com : admin :
সোমবার, ১০ মে ২০২১, ০২:১১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
Welcome To Our Website...

নিগারের সেঞ্চুরি, বাংলাদেশ উদীয়মান দলের পর পর চতুর্থ জয়

  • প্রকাশকাল: রবিবার, ১১ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক: টানা চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার উদীয়মান দলের কাছে জয় পেয়েছে বাংলাদেশের মহিলাদের উদীয়মান দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে প্রোটিয়ারা ১১০ রানের বিশাল ব্যবধানে হেরেছে।

বাংলাদেশের মহিলাদের উদীয়মান দল ইতোমধ্যে একের পর এক চারটি জয় নিয়ে সিরিজটি নিশ্চিত করেছে। তাই চতুর্থ ম্যাচে দলের দুই সদস্য রুমানা আহমেদ ও জাহানারা আলমকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

টাইগাররা রবিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে এবং নিগার সুলতানার সেঞ্চুরিতে ২৬৬ রান তোলে। প্রোটিয়ারা জয়ের জন্য ব্যাট করতে নেমে ১৫০ রানে গুটিয়ে যায়।

সকালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। ব্যাট করতে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন নিগার সুলতানা জ্যোতি। সিরিজের দ্বিতীয় ম্যাচে ১০২ রানের অপরাজিত ইনিংসও খেলেন নিগার।

টাইগারদের অধিনায়কের ১০২ রানের অপরাজিত ইনিংসের সাথে ওপেনার মুরশিদা খাতুন ৪১ রান এবং সোভানা মোস্তারি ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৫ রান করেছিলেন।

জবাবে প্রোটিয়ারা ৬ রানে উইকেট হারিয়ে ম্যাচ থেকে বাদ পড়ে। তবে দলের নিয়মিত ব্যাটসম্যান আনেক বোস ব্যাট থেকে সর্বোচ্চ ৬৩ রানের বিনিময়ে এসেছিলেন। এটি কেবলমাত্র হারের ব্যবধানকে কিছুটা হ্রাস করেছে।

লেগ স্পিনার ফাহিমা খাতুন ৪ উইকেট নিয়েছিলেন। এছাড়াও সালমা খাতুন ২ টি এবং রিতু মনি, নাহিদা আক্তার এবং লতা মন্ডল একটি করে উইকেট নিয়েছেন।

এদিকে, দক্ষিণ আফ্রিকার মহিলাদের উদীয়মান দল মঙ্গলবার পাঁচ ম্যাচের সিরিজের পঞ্চম এবং শেষ ম্যাচটি না খেলায় বাংলাদেশ ছাড়ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

© All rights reserved
ডিজাইনঃ নাগরিক আইটি