আপনি কাকে বিশ্বাস করবেন? – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা হুইপ স্বপনের পিতার মৃত্যুতে ফারুক খান এমপির শোক

আপনি কাকে বিশ্বাস করবেন?

  • প্রকাশকাল: মঙ্গলবার, ৪ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক: জীবনে কখনই কোনভাবেই কোন ব্যক্তি বা কোন বিষয়কে বিশ্বাস করা উচিত না! কেন বলছি, তা নিয়ে একটু ভেঙ্গে বলতে চাই।

বিশ্বাস বিষয়টাই পুরোটাই বাতাস কিংবা গুজবের সঙ্গে তুলনা করতে পারেন। এই অস্তিত্ব আছে তো, একটু পরে নেই-অদ্ভুত না? বিশ্বাস বিষয়টি পুরোপুরি জৈবিক একটা অপ্রাকৃত ধারণা, যার গাণিতিক কিংবা আর্থিক অবস্থান দর্শনগতভাবে শূণ্য বলা যায়।




মানুষে বিশ্বাস হারানো পাপ, মানুষকে বিশ্বাস করবেন-এসব আসলে দুর্বল কিংবা আপেক্ষিক একটা ধারণা। নিজের ওপর বিশ্বাস, নিজের কাজের ওপর বিশ্বাস, নিজের আগ্রহ বা কাজ শেখার প্রবণতা আপনার উপর অন্যদের বিশ্বাস বাড়িয়ে দেবে। জীবনে ট্রাস্ট বিষয়টা গভীর হয় যখন আপনি খুব বেশি ম্যাথমেটিক্যাল হবেন। মানুষ মানেই বিশ্বাস বিষয়টা তার মধ্যে থাকে। কিন্তু কে বিশ্বস্ত বা কার ওপর বিশ্বাস করবেন তা নির্ভর করে আরেকজন মানুষের সততার ওপর। আমাদের নিজের ‘ন্যাচেরাল অ্যাকসেপট্যান্স’ থাকা দরকার সবকিছুতে। আমরা যখন সব প্রকৃতির অংশ হিসেবে ভেবে নিবো, তখন কারও বিশ্বাসভঙ্গের ঘটনা আমাদের কষ্ট দেবে না।

আরও পড়ুন :  Editors' Council wants to hear Mohammad Shariful Alam Chowdhury's grievances

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি