পশ্চিমবঙ্গে স্থগিত মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা হুইপ স্বপনের পিতার মৃত্যুতে ফারুক খান এমপির শোক

পশ্চিমবঙ্গে স্থগিত মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা

  • প্রকাশকাল: রবিবার, ১৬ মে, ২০২১

খোকন চক্রবর্তী : পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ তীব্র আকার ধারণ করায় আগামী জুন মাসে নির্ধারিত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হচ্ছে না। গতকাল শনিবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আগামী দুই সপ্তাহের জন্য লকডাউনের মেয়াদ বাড়িয়ে দেওয়ার ঘোষণা দেন। এরপরই তিনি জানান, পরীক্ষার দিনক্ষণ পরে জানানো হবে।

আগামী ১ জুন এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। রাজ্য সরকার বলেছে, এ দুই পরীক্ষাসংক্রান্ত বিজ্ঞপ্তি পরে জারি হবে। তবে ইংরেজি মাধ্যমের দিল্লির দুটি শিক্ষা বোর্ড যথাক্রমে আইসিএসই এবং সিবিএসই বোর্ড আগেই তাদের দশম শ্রেণির পরীক্ষা বাতিল করেছিল।

পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়ছে। রাজ্য সরকার এখনো রাশ টানতে পারেনি এই করোনার। তবে করোনার বিরুদ্ধে লড়াই জোরদার করতে রাজ্যে ৩০ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়িয়ে দিয়েছে সরকার।

লকডাউনে ফাঁকা কলকাতার রাজপথ

ঘোষণায় আরও বলা হয়েছে, লোকাল ট্রেন, মেট্রো, বাস পরিষেবা, ফেরি পরিষেবা বন্ধ থাকবে। বন্ধ থাকবে অটো ও ট্যাক্সি পরিষেবা। সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত নয়, এমন সব সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। পার্ক, চিড়িয়াখানা, অভয়ারণ্য বন্ধ থাকবে। সমস্ত রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে। হাটবাজার খোলা রাখা যাবে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত। তবে চালু থাকবে হোম ডেলিভারি, অনলাইন পরিষেবা, অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবা। খোলা থাকবে ওষুধ এবং চিকিৎসাসামগ্রীর দোকান। অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে শপিং মল, রেস্তোরাঁ, বিউটি পারলার, জিম, বার, সুইমিং পুল, স্পা, স্পোর্টস কমপ্লেক্স, রেস্টুরেন্ট, সিনেমা হল ইত্যাদি। তবে খোলা রাখা হবে হোম ডেলিভারি কার্যক্রম। কিন্তু সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও বিনোদনমূলক অনুষ্ঠান এবং কোনো জমায়েত করা যাবে না।

লকডাউন চলাকালে কোনো ধর্মীয় জমায়েত করা যাবে না। ব্যাংক সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত খোলা থাকবে। তবে এটিএম পরিষেবা খোলা থাকবে ২৪ ঘণ্টা। মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। বিয়েবাড়ির অনুষ্ঠানে সর্বাধিক ৫০ জন আর অন্ত্যেষ্টিক্রিয়ায় ২০ জন যোগ দিতে পারবে। শাড়ি ও গয়নার দোকান দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত খোলা থাকবে। এদিকে লকডাউনসংক্রান্ত ঘোষণায় রাজ্য সরকার আরও জানিয়েছে, রাত ৯টার পর থেকে ভোর ৫টা পর্যন্ত কেউ যেন রাস্তায় না বের হয়। বের হতে হলে থানা থেকে ই-পাস নিয়ে বের হতে বলা হয়েছে।

লকডাউনে ফাঁকা কলকাতার রাজপথ

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর থেকে গতকাল রাতে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিনে জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় কলকাতাসহ এ রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৫১১ জন। মারা গেছেন ১৪৪ জন। এর মধ্যে কলকাতায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৯৫১ জন। মারা গেছেন ৩০ জন। ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ২১১ জন।

আরও পড়ুন :  দেবীদ্বারে হত্যা চেষ্টার অভিযোগে পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

এদিকে রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রে আরও বলা হয়েছে, মূলত রাজ্য বিধানসভা নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই এ রাজ্যে করোনায় সংক্রমণ ও মৃত্যুসংখ্যা বেড়েই চলেছে। ২৬ ফেব্রুয়ারি ভোটের তফসিল ঘোষণা করার দিন এ রাজ্যে সংক্রমিত মানুষের সংখ্যা ছিল ১৯৯। ২৭ মার্চ প্রথম দফার নির্বাচনের দিন সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬৪৬। গত ১ এপ্রিল দ্বিতীয় দফার নির্বচনের দিন তা বেড়ে দাঁড়ায় ১ হাজার ২৭৪ জন। এভাবে ৬ এপ্রিল তৃতীয় দফার নির্বাচনের দিন তা আরও বেড়ে দাঁড়ায় ১ হাজার ৯৬১। ২ মে ভোটর ফল ঘোষণার দিন সেই সংখ্যা আরও বেড়ে দাঁড়ায় ১৭ হাজার ৫১২।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি