সাংবাদিকের গলা টিপে ধরলেন অতিরিক্ত সচিব, দুর্নীতি ফাঁস করাতেই গ্রেফতার-বিক্ষোভে উত্তাল ঢাকা – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:১১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সাংবাদিক মামুন রশিদের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় অভিযোগ সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা

সাংবাদিকের গলা টিপে ধরলেন অতিরিক্ত সচিব, দুর্নীতি ফাঁস করাতেই গ্রেফতার-বিক্ষোভে উত্তাল ঢাকা

  • প্রকাশকাল: মঙ্গলবার, ১৮ মে, ২০২১
রোজিনার গলা চেঁপে ধরেছেন স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা....

সাংবাদিকের গলা টিপে ধরেছেন এক স্বাস্থ্যকর্তা
বাংলাদেশে ভাইরাল হল এই ছবি
সরকারি নথি চুরির দায়ে গ্রেফতারও করা হল ওই সাংবাদিককে, এই নিয়ে প্রতিবাদে উত্তাল ঢাকা

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় নথি চুরি এবং অনুমতি ছাড়া সেই নথির ছবি তোলার অভিযোগে গ্রেফতার করা হল বাংলাদেশের এক বিশিষ্ট সাংবাদিক রোজিনা ইসলামকে। তাঁর বিরুদ্ধে ‘অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট’এর আওতায় মামলা করা হয়েছে। গ্রেফতারের আগে তাঁকে প্রায় ৬ ঘন্টা স্বাস্থ্যমন্ত্রকের সচিবালয়ে আটকে রেখে অত্যাচারও করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। একটি ভাইরাল ভিডিওতে মন্ত্রকের এক অতিরিক্ত সচিবকে রোজিনার গলাও টিপে ধরতে দেখা গিয়েছে। রোজিনার ঘটনা আসলে প্রশাসনের পক্ষ থেকে সংবাদ মাধ্যমেরই গলা টিপে ধরার চেষ্টা বলে মনে করা হচ্ছে। এই নিয়ে বিক্ষোভে উত্তাল ঢাকা।

প্রথম সারির বাংলাদেশি সংবাদমাধ্যম ‘প্রথম আলো’য় তদন্তভিত্তিক সাংবাদিকতা করেন রোজিনা ইসলাম। বর্তমানে গোটা পৃথিবীতেই সব থেকে বড় খবর করোনাভাইরাস। গত এক বছরে রোজিনা বারবারই করোনা মহামারিকালে স্বাস্থ্য মন্ত্রক-সহ বিভিন্ন মন্ত্রকের অনিয়ম ও দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছেন।

রোজিনার করা কিছু প্রতিবেদন

সোমবার রাতেই তাঁকে গ্রেফতার করা হয়েছিল। এদিন তাঁকে আদালতে তোলা হলে, আদালত তাঁকে জেল হেফাজতে পাঠায়। প্রশাসনের পক্ষ থেকে পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছিল, কিন্তু, তা নামঞ্জুর করে আদালত। তবে রোজিনা ইসলামের পরিবারের পক্ষ থেকে করা জামিনের আবেদনও মানা হয়নি। পরবর্তী শুনানি হবে বৃহস্পতিবার।

এদিকে, গতকাল স্বাস্থ্য মন্ত্রকে তাঁকে ডেকে পাঠিয়ে স্বাস্থ্য সচিবের ব্যক্তিগত সচিবের কক্ষে রোজিনাকে প্রায় ছয় ঘণ্টা মতো আটকে রাখা হয়েছিল বলে অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুধু তাঁর গলা টিপে ধরার ছবিটিই ভাইররাল হয়নি, এই ঘটনা সম্পর্কিত বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে। একটি ভিডিওতে দেখা গিয়েছে, স্বাস্থ্য সচিবালয়ের মেঝেতে পড়ে আছেন রোজিনা। তাঁকে তোলার চেষ্টা করছেন তাঁর স্বামী।

স্বাস্থ্যমন্ত্রকে ৫ ঘন্টা আটকে রেখে হেনস্থা করা হয় সাংবাদিক রোজিনা ইসলামকে, এই নিয়ে প্রতিবাদে মুখর ঢাকা

আরও পড়ুন :  সাংবাদিক রোজিনা ইসলামের মামলা ডিবিতে

সরকারি নথি চুরির দায়ে বাংলাদেশে গ্রেফতার সাংবাদিক রোজিনা ইসলাম, গত কয়য়েক মাসে স্বাস্থ্য মন্ত্রকের অনেক দুর্নীতি ফাঁস করেছিলেন তিনি
রাত আটটা নাগাদ তাঁকে পুলিশের হাতে তুলে দেয় বাংলাদেশি স্বাস্থ্য মন্ত্রক। রোজিনার চিকিৎসা করাতে নিয়ে যাওয়া হচ্ছে, এই মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে সচিবালয় থেকে ওই সাংবাদিককে ঢাকার শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা প্রতিবাদ জানাচ্ছেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকেরা

এদিকে, এই ঘটনার প্রতিবাদে উত্তাল ঢাকা। রাতেই শাহবাগ থানার সামনে অবস্থান বিক্ষোভে বসেছিলেন বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীরা। এদিন সকালে রোজিনা ইসলামের গ্রেফতারি নিয়ে স্বাস্থ্য মন্ত্রকের সাংবাদিক সম্মেলনও বয়কট করেন সাংবাদিকরা। সেখানে উপস্থিত হয়ে, রোজিনা ইসলামকে হেনস্থা করার প্রতিবাদে তাঁরা স্লোগান দিতে দিতে সভাকক্ষ থেকে বের হয়ে যান। উপস্থিত স্বাস্থ্যকর্তাদের শত অনুরোধেও তাঁরা কান দেননি। মঙ্গলবার বিকালে শাহবাগে রোজিনার নি)শর্ত মুক্তি চেয়ে বিশাল জমায়েত হয়। সেখানে স্বাস্থ্য মন্ত্রকের দুর্নীতির অনুসন্ধান, দুর্নীতিবাজ কর্মকর্তাদের গ্রেফতারের দাবিও উঠেছে। আগামীকাল সারা বাংলাদেশ ব্যাপী রোজিনার মুক্তির দাবিতে বিক্ষোভ করবে সর্বস্তরের সাংবাদিকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি