বহাল তবিয়তে আমলারা বেপরোয়া হয়ে উঠছেন! – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০১:১৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা হুইপ স্বপনের পিতার মৃত্যুতে ফারুক খান এমপির শোক

বহাল তবিয়তে আমলারা বেপরোয়া হয়ে উঠছেন!

  • প্রকাশকাল: মঙ্গলবার, ১৮ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক: গলা চেঁপে ধরার ছবিটি এখন সামাজিক মাধ্যমে ঘুরপাক খাচ্ছে। প্রথম আলোর জেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে গলা টিপে ধরেছেন এক নারী। ঐ নারীর পরিচয় পাওয়া গেল। তিনি স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম। একজন অতিরিক্ত সচিব, প্রজাতন্ত্রের একজন গুরুত্বপূর্ণ কর্মচারী। তিনি ৮৬ ব্যাচের কর্মকর্তা। উচ্চপদস্থ একজন আমলা এ ধরনের কাজ করতে পারেন, এটা ভাবতেই আমাদের হাত পা ঠান্ডা হয়ে যায়। আমলারা একজন মাস্তান হয়ে যাচ্ছে নাকি!

বাংলাদেশে গত এক দশকে আমলাদের বাড়বাড়ন্ত। আমলারাই নাকি এখন দেশ চালায় এমন কথা কান পাতলেই শোনা যায়। লকডাউনের ঘোষণা দেন আমলারা। জেলার দায়িত্বে সচিবরা। জেলার রাজা এখন জেলা প্রশাসক। তারা রুলস অব বিজনেসে সংসদ সদ্যদের চেয়ে কয়েক ধাপ নীচে। অথচ জেলায় জনপ্রতিনিধিদের পাত্তাই দেন না। কিছুদিন আগে, ফরিদপুর-৪ আসনের এমপি নিক্সন চৌধুরীর সঙ্গে কথোপকথন রেকর্ড করেছিলেন এক জেলা প্রশাসক। বিনা সম্মতিতে ফোন রেকর্ড শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু তারপরও বহাল তবিয়তে আছেন ঐ জেলা প্রশাসক। কয়েকজন এমপি অভিযোগ করলেন ‘ জেলা প্রশাসকরা তাদের ফোন ধরেন না।’ আমলারা এখন নাকি মন্ত্রীর চেয়েও ক্ষমতাবান।

রোজিনার গলা চেঁপে ধরেছেন স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা….

আমলারা জনপ্রতিনিধি নন। জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতাও নেই। এখন আওয়ামী লীগ সেজে যে আমলারা ছড়ি ঘুরাচ্ছেন, তারা আদৌ সরকারের শুভাকাংখী কিনা সে প্রশ্ন উঠেছে। আমলাতন্ত্রে দুর্বৃত্তায়ন ঢুকেছে এমন কথা নিষ্ঠাবান সরকারি কর্মকর্তারা প্রায়ই বলছেন। রাজনীতিতে দুর্বৃত্তায়ন প্রবেশের পর, রাজনীতিবীদদের কেউ কেউ মাস্তান পোষা শুরু করেছিলেন। মাস্তান দিয়ে এলাকায় কর্তৃত্ব প্রতিষ্ঠার চেষ্টা ছিলো অনেকের। এখন আমলাতন্ত্রেও দুর্বৃত্তায়ন প্রবেশ করেছে। আমলারা ভয়ংকর হয়ে উঠেছেন। তারাই যেন মাস্তান। সব কিছু বাদ দিয়েও বলা যায়, একজন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা একজন গণমাধ্যম কর্মীর ওপর চড়াও হতে পারেন, এটা ভাবতেও কষ্ট হয়। আমরা যদি তর্কের খাতিরেও ধরে নেই যে, রোজিনা ‘রাষ্ট্রের মহামূল্যবান তথ্য’ চুরি করেছিল, তাহলে তার গলা টিপে ধরতে হবে? এটি সভ্য রীতি মেনেই করা যেত। রোজিনার সঙ্গে কথা বলা যেত। তাকে পুলিশের হাতে সোপর্দ করা যেত। তার বিরুদ্ধে মামলা করা যেত। কিন্তু ৫ ঘন্টা আটকে রেখে তার সাথে যে বর্বরতা করা হয়েছে, তা অমানবিক, দুর্ভাগ্যজনক।

আরও পড়ুন :  সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যমে গুরুত্ব পেয়েছে

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি