স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ চায় বাম জোট – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০১:৫১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা হুইপ স্বপনের পিতার মৃত্যুতে ফারুক খান এমপির শোক

স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ চায় বাম জোট

  • প্রকাশকাল: বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে তারা বলেছেন, ‘ব্যর্থ ও দুর্নীতিবাজ’ স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য সচিবকে অপসারণ করতে হবে। রোজিনা ইসলামকে হেনস্তাকারী আমলা ও পুলিশের শাস্তি দিতে হবে। সেই সঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও সংবাদপত্র-সাংবাদিকতার ওপর হস্তক্ষেপ বন্ধ করতে হবে।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য দেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল কাফি রতন, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী, ইউসিএলবির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম, সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা শহীদুল ইসলাম সবুজ প্রমুখ। সভা পরিচালনা করেন বাসদের ঢাকা মহানগর নেতা জুলফিকার আলী।

নেতারা জানান, রোজিনার গ্রেপ্তারের ঘটনা স্বাধীন সাংবাদিকতা, মানবাধিকার ও নাগরিক মর্যাদাকে ভূলুণ্ঠিত এবং নাগরিকের সাংবিধানিক অধিকার খর্ব করেছে। মিথ্যা মামলায় তাকে গ্রেপ্তারের ফলে প্রমাণিত হয়েছে বর্তমান সরকার দুর্নীতিবাজদের রক্ষাকর্তা। এর ফলে এও প্রমাণিত হয়েছে যে, সরকার সত্য গোপন করতে চায়। শুধু তাই নয়, সরকার জনগণকে স্বাস্থ্যসেবা দেওয়ার চেয়ে দুর্নীতি লুকাতেই বেশি তৎপর।

আরও পড়ুন :  রোজিনাকে ফাঁসাতে গিয়ে বহি:বিশ্বে বাংলাদেশের ভাবমুর্তি ক্ষুন্ন করলো স্বাস্থ্য বিভাগ

বাম নেতারা বলেন, রোজিনাকে নির্যাতনের ঘটনার পর আমলাদের পক্ষে স্বাস্থ্যমন্ত্রীর নির্লজ্জ সাফাই গাওয়ায় প্রমাণ হয় ‘চোরের সাক্ষী গাঁট কাটা’। স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, টিকা ক্রয়ের চুক্তির নথি রোজিনা সরিয়েছেন, ছবি তুলেছেন। এই ঘটনা সত্যি হলে এ মামলার প্রধান আসামি হওয়া উচিত স্বাস্থ্য সচিবের। কারণ তিনি রাষ্ট্রীয় গোপন নথি কেন একান্ত সচিবের টেবিলে উন্মুক্ত জায়গায় রাখবেন?

নেতারা বলেন, ব্রিটিশ ঔপনিবেশিক আমলে ১৯২৩ সালে প্রণীত ‘অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট’, স্বাধীন দেশে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারায় যুক্ত করা হয়েছে। এই কুখ্যাত আইনে রোজিনাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তারা অবিলম্বে এ আইন বাতিলের দাবি জানান।

আরও পড়ুন :  মন্ত্রণালয়ের গুটি কয়েক লোকের কারণে প্রশ্নের মুখে পড়ছি: পররাষ্ট্রমন্ত্রী

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি