কুমিল্লা পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযানে ১০৩ পাসপোর্ট জব্দ, নগদ টাকাসহ আটক ৩ – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা হুইপ স্বপনের পিতার মৃত্যুতে ফারুক খান এমপির শোক

কুমিল্লা পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযানে ১০৩ পাসপোর্ট জব্দ, নগদ টাকাসহ আটক ৩

  • প্রকাশকাল: মঙ্গলবার, ১ জুন, ২০২১

ভ্রাম্যমান প্রতিবেদক: কুমিল্লা পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম্য কিছুতেই যেন থামছে না। অফিসের ভেতরে-বাইরে, বাসাবাড়ি, ফ্ল্যাট ভাড়া দিয়ে, এমনকি রাস্তার ওপরও দালালদের সরব উপস্থিতি চোখে পড়ার মতো। মাঝে মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে গুটিকয়েক দালাল ধরা পড়লেও বাকিরা নির্বিঘ্নেই তাদের কাজ করে যাচ্ছে। পাসপোর্টের টাকা জমা দেওয়া থেকে শুরু করে তা হাতে পাওয়া পর্যন্ত সব জায়গাতেই রয়েছে দালালদের অবাধ যাতায়াত।

কুমিল্লা র‍্যাব-১১’র সিপিসি-২ এর একটি দল মঙ্গলবার (১ জুন) কুমিল্লা পাসপোর্ট অফিস নোয়াপাড়া ও শাসনগাছায় অভিযান চালিয়ে ১০৩টি পাসপোর্ট, পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী ¯স্লীপ ও নকল সীলমোহর, নগদ ৩ লাখ ৭৭ হাজার ৮’শ টাকাসহ ৭ জনকে গ্রেফতার করেছে।

র‍্যাব জানায়- গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১ জুন) দুপুরে কুমিল্লা জেলার কোতয়ালি থানাধীন নোয়াপাড়া ও শাসনগাছা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৭ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীরা হলো কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার দক্ষিণ তেতাভ‚মি গ্রামের মোঃ কানু মিয়ার ছেলে মোঃ জসিম উদ্দিন (২৫), কুমিল্লা জেলার কোতয়ালি থানার নোয়াপাড়া গ্রামের জিন্নাহ এর ছেলে নিয়াজ মোর্শেদ পল্লব (২৩), কুমিল্লা জেলার কোতয়ালি থানার মনোহরপুর (রাজেশ্বরী কালিবাড়ি) গ্রামের সতীশ চন্দ্র এর ছেলে রতন চন্দ্র (৩৮), কুমিল্লা জেলার কোতয়ালি থানার শাসনগাছা (ওয়াপদা রোড) গ্রামের আবুল কাশেম এর ছেলে মোঃ গোলাম সারোয়ার (৩৬), কুমিল্লা জেলার তিতাস থানার বাতাকান্দি গ্রামের মৃত আব্দুস সামাদ এর ছেলে শাহাবুদ্দিন (৫০), কুমিল্লা জেলার দেবিদ্বার থানার বইশেরকোট গ্রামের মোঃ নুরুল ইসলামের ছেলে মোঃ মনিরুল ইসলাম (৩০) ও কুমিল্লা জেলার কোতয়ালি থানার অলিপুর উত্তর পাড়া গ্রামের মৃত কাজী আব্দুল খালেক এর ছেলে কাজী আবু আল ফেরদৌস (৫৫)। এ সময়ে গ্রেফতারকৃতদের কাছ থেকে মোট ১০৩টি পাসপোর্ট, নগদ ৩ লাখ ৭৭ হাজার ৮শত টাকা, পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী ¯স্লীপ ও নকল সীলমোহর উদ্ধার করা হয়।

আরও পড়ুন :  "মানবাধিকার: জেন্ডার সমতায় অগ্রগতি" শীর্ষক আর্টিকেল নাইনটিনের ওয়েবিনার অনুষ্ঠিত

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামীরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভ‚ক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত রেট এর অধিক বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল।

র‌্যাব-১১, সিপিসি-২ কোম্পানী অধিনায়ক (উপ-পরিচালক) মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান- বিভিন্ন অভিযোগের ভিত্তিতে পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পাসপোর্ট, নগদ টাকাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাসপোর্ট দালাল নির্মূলে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি