জনতার ধাওয়া খাওয়া এমপির ছবি কী কথা বলে? – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা হুইপ স্বপনের পিতার মৃত্যুতে ফারুক খান এমপির শোক

জনতার ধাওয়া খাওয়া এমপির ছবি কী কথা বলে?

  • প্রকাশকাল: বুধবার, ২ জুন, ২০২১

নিজস্ব প্রতিনিধি: ঘূর্ণিঝড় যশ-এর তাণ্ডবে খুলনার কয়রা সুন্দরবন উপকুলীয় অঞ্চলে ভেঙে যাওয়া বেড়িবাঁধ দেখতে গিয়ে জনতার ধাওয়া খেলেন খুলনার-৬ (কয়রা-পাইকগাছা) সাংসদ মো. আক্তারুজ্জামান বাবু।

মঙ্গলবার (১ জুন) সকাল সাড়ে ১১টার দিকে কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নের দশালিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি অস্বীকার করে আক্তারুজ্জামান এমপি বলেন, তাকে বহনকারী ট্রলারে কাদা ছুঁড়ে মারা হয়নি। কয়েক হাজার মানুষ বেড়িবাঁধ নির্মানে কাজ করছিলে। সেখানে গেলে তাকে দেখে মানুষ ক্ষোভ প্রকাশ করে টেকসই বেড়িবাঁধের দাবিতে বিক্ষোভ করেছেন। বার বার বাঁধ ভাঙে আর বারবার স্বেচ্ছাশ্রমে তাদের কাজ করতে হয়। এ কারণে সংসদ সদস্যের ওপর তাদের ক্ষোভ।

এলাকাবাসী জানান, সম্প্রতি ঘূর্ণিঝড় যশ-এর প্রভাবে জলোচ্ছ্বাসে উপজেলার মহারাজপুর ইউনিয়নের দশালিয়া এলাকার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বেড়িবাঁধটি ভেঙে যায়। ভাঙনের স্থান দিয়ে পানি ঢুকে প্রায় ১৫টি গ্রাম প্লাবিত হয়। ফলে পানিবন্দি হয়ে পড়ে প্রায় ১৫ হাজার মানুষ। পাউবো বাঁধটি মেরামত করতে না পারায় স্বেচ্ছাশ্রমে উপজেলার প্রায় তিন হাজার মানুষ বাঁধ মেরামতে নামেন।

আরও পড়ুন :  প্রাণিসম্পদ অধিদপ্তর, সরঞ্জাম কেনায় ৪ কোটি টাকা লুটপাট!

খুলনার কয়রায় বেড়িবাঁধ নির্মান দেখতে আসেন সাংসদ মো. আক্তারুজ্জামান বাবু।
তারা আরও জানান, আজ সকালে বেড়িবাঁধ মেরামতের সময় এমপি আক্তারুজ্জামান বাঘালিয়া ইউনিয়ানের হোগলারহাট থেকে প্রায় ৫০-৬০ জন অনুসারী নিয়ে একটি ট্রলারে করে আসেন। এ সময় এমপিকে দেখে বাঁধ মেরামতরত এলাকাবাসী ক্ষিপ্ত হন। পরে এমপির ট্রলারের দিকে কাঁদা ছুঁড়ে তাকে ফিরে যেতে বলেন এবং ক্ষিপ্ত এলাকাবাসী নদীতে নেমে আসেন। এ সময় এমপি বাঁধের কিছুটা দূরে ট্রলার থেকে নামেন। তখন এলাকার কিছু আওয়ামী লীগ নেতাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে এমপি মাইকে বক্তব্য দিয়ে বাঁধ মেরামত কাজে নামলে স্বেচ্ছাশ্রমিকরা বাঁধ মেরামত ফেলে চলে যান।

প্রত্যক্ষদর্শী মহারাজপুর ইউনিয়নের ৮ নম্বর দেয়াড়া ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য বাবুল হোসেন বলেন, ট্রলারে করে এমপি আসলে স্বেচ্ছাশ্রমে কাজ করতে আসা জনতা তার (এমপি) আসার প্রয়োজন নেই বলে কাঁদা ছুঁড়তে থাকেন। একপর্যায়ে পুলিশ ঘটনা নিয়ন্ত্রণ করতে না পারায় স্থানীয় নেতাকর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে এমপি বাঁধের কাজ শুরু করতে গেলে অধিকাংশ জনগণ কাজ ছেড়ে চলে যান। তা না হলে আজ বাঁধের কাজ শেষ হয়ে যেত।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় স্বেচ্ছাশ্রমিক বলেন, বাঁধের কাজ আসলেই এমপি তার আত্মীয়-স্বজনদের মাধ্যমে কাজ করান। ফলে কাজ ভালো হয় না। একটু ঝড়-বৃষ্টি হলেই বাঁধ ক্ষতিগ্রস্ত হয় আর ভোগান্তির শিকার হন সাধারণ জনগণ। সে কারণেই এমপির ওপর উপজেলার অধিকাংশ মানুষের ক্ষোভ রয়েছে। তার প্রকাশ ঘটেছে আজ।

ঘটনাস্থলে উপস্থিত থাকা কয়রা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রবিউল ইসলাম বলেন, কিছু উচ্ছৃঙ্খল মানুষ একটু সমস্যা করছিল। পরে এমপি সাহেব বক্তব্য দিলে তারা আবার শান্ত হয়ে যান। তেমন কোনো বড় ঘটনা না।

আরও পড়ুন :  রোজিনাকে ফাঁসাতে গিয়ে বহি:বিশ্বে বাংলাদেশের ভাবমুর্তি ক্ষুন্ন করলো স্বাস্থ্য বিভাগ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি