শুভ জন্মদিন সাংবাদিক ইন্দ্রানী সরকার – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০১:০৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা হুইপ স্বপনের পিতার মৃত্যুতে ফারুক খান এমপির শোক

শুভ জন্মদিন সাংবাদিক ইন্দ্রানী সরকার

  • প্রকাশকাল: শনিবার, ১২ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদক: আজ ১৩ জুন রোববার উপমহাদেশের মেধাবী ব্যক্তিত্ব, সাংবাদিক ইন্দ্রানী সরকার জিকির ৪১ তম জন্মদিন।

জাতীয় ইউনিয়ন জার্নালিস্টস আন্তর্জাতিক সাংবাদিক সংস্থা ইন্টারন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্ট আইএফজে ও এনইউজে জাতীয় সমন্বয়ক ও ভারতের হায়দারাবাদের জনপ্রিয় টিভি রিয়ান ব্রডকাস্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক সিনিয়র সাংবাদিক ইন্দ্রানী সরকার জিকি ১৯৮০ সালের এই দিনে ভারতের আসামের ধুবরীতে জন্মগ্রহণ করেন।

ছবি সংগ্রহ

দেশ ও উপমহাদেশের সাংবাদিকতার প্রতিষ্ঠানতুল্য ব্যক্তিত্ব ইন্দ্রানী সরকার জিকি দীর্ঘ ১ যুগেরও বেশী সময় ধরে নিষ্ঠা ও সততার সঙ্গে সাংবাদিকতা করে যাচ্ছেন।

একজন সমম্মুখ সারির যোদ্ধা ইন্দ্রানী সরকার পেশায় মেধা, যুক্তিবোধ, পেশাদারিত্ব, দায়িত্বশীলতা, অসাম্প্রদায়িক চিন্তা চেতনার নিরবচ্ছিন্ন চর্চায় নিজেকে নিয়োজিত রেখেছেন।

ফাইল ফটো

সাংবাদিক ইন্দ্রানী সরকার জিকি আসামের গুহাটি বিশ্ববিদ্যালয় থেকে প্রানী বিদ্যা গবেষনায় সম্মানসূচক ডিগ্রী অর্জনের পর সিম্বিওসিস আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগে মাষ্টার্স পাস করেন। বাংলাদেশী বংশোদ্ভুত
চিকিৎসক পিতার আকস্মিক মৃত্যু হলে তিনি পেশাগত জীবনে জড়িয়ে পড়েন।

বরেন্য সাংবাদিক ইন্দ্রানী সরকার প্রথমে ভারতের হায়দারাবাদ থেকে ‘রিয়ান টিভি’ নামে একটি আইপি টিভির প্রতিষ্ঠাতা ও সম্পাদনা করেন।

২০০৮ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত ‘ডেইলি নিউজ এ্যান্ড এনালাইসিস্ট এর প্রতিবেদক, ২০০৮ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত গ্যালতা সিনেমা ম্যাগাজিনের রক্ষনাবেক্ষনের দায়িত্বসহ ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত নিউ গ্লোবাল ইন্ডিয়ান এর বিশেষ প্রতিবেদক ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত মুনসিফ টিভির সিনিয়র প্রতিবেদক, প্রোগ্রামার ও এনচর পদে
২০১৪ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই) ব্যুরো চীফ হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ জার্নালিস্ট আইএফজে’র জাতীয় সমন্বয়ক হিসেবে দায়িত্বে রয়েছেন।

ফাইল ফটো

সংবাদ সংগ্রহ ও প্রকাশের পাশাপাশি আলোকচিত্রও ধারণ করেনন তিনি। ফিচার এবং সংবাদের সাথে সংযোজিত তার তোলা ছবি ভিডিওগুলো অভূতপূর্ব।

আরও পড়ুন :  উত্তর প্রদেশে ভিডিওতে ধরা পড়ল নদীতে লাশ ফেলার দৃশ্য

লেখক হিসেবেও সাংবাদিক ইন্দ্রানী সরকার একজন অনন্য। তার রচিত গ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য ‘স্বামীর কথায় চপ্পল মারা’, ‘পুলিশ ইনভলব’, ‘বাবার আদর্শ’ প্রভৃতি।

জন্মদিনে সম্পর্কে জানতে চেয়ে তার সঙ্গে বার বার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি তবে নির্ভরযোগ্য সূত্রে জানাযায় প্রথমেই পরিবারের সকলের কাছ থেকে শুভেচ্ছা পেয়েছেন তিনি। সহকর্মী ও প্রিয়জনরা কেক কেটে বড় পার্টি দিয়ে হৈহুল্লোরে জন্মদিন পালন করেছেন। তাছাড়া তেমন কোন পরিকল্পনা নেই, প্রতিদিনের মত জনগণের কাছে সংবাদ পৌছে দেওয়াটাই নাকি তার মুল লক্ষ্য।

ফাইল ফটো

সাংবাদিক ইন্দ্রানী সরকারের শুভ জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক ও মুরাদনগর উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক পুলিশের তালিকাভুক্ত অপরাধী শরিফুল আলম চৌধুরীসহ জয় বাংলার জয়, ইন্দ্রানী টিভি ও রিয়ান টিভির পরিবারের সদস্যরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি