এশিয়া ইন্স্যুরেন্সের এজিএম, ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ০৮:০৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা হুইপ স্বপনের পিতার মৃত্যুতে ফারুক খান এমপির শোক

এশিয়া ইন্স্যুরেন্সের এজিএম, ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন

  • প্রকাশকাল: সোমবার, ২ আগস্ট, ২০২১

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের প্রতিষ্ঠান এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২ আগস্ট) বেলা ১২ টায় অনলাইন প্ল্যাটফর্মে কোম্পানির চেয়ারম্যান ইউসুফ আবদুল্লাহ্ হারুন এফসিএ’র সভাপতিত্বে অনুষ্ঠিত কোম্পানির ২১তম এজিএমে শেয়ারহোল্ডাররা সর্বশেষ বছরের জন্য ঘোষিত ১২ শতাংশ নগদ লভ্যাংশের প্রস্তাব অনুমেদান করেন।

এজিএমে কোম্পানির অন্যান্য পরিচালকসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ ইমাম শাহীন, চীফ ফাইন্যান্সিয়াল অফিসার মোঃ রফিকুল ইসলাম সংযুক্ত ছিলেন। এছাড়া কোম্পানির অসংখ্য শেয়ারহোল্ডার সংযুক্ত ছিলেন। অনুষ্ঠিত সভাটি সঞ্চালনা করেন কোম্পানি সচিব মোঃ আতিক উল্যাহ্ মজুমদার।

সভায় ৩১শে ডিসেম্বর’২০২০ইং সমাপ্ত বছরের বার্ষিক প্রতিবেদনের উপর মুখ্য নির্বাহী কর্মকর্তা আলোকপাত করেন এবং সভাকে আরও অবহিত করা হয় যে, ২০২০ সালে কোম্পানির মোট প্রিমিয়াম আয় ৭০.২১ কোটি টাকা, যা’ আগের বছর ছিল ৬৩.১৯ কোটি টাকা এক্ষেত্রে প্রবৃদ্ধি হয়েছে ১১.১১ শতাংশ, নীট প্রিমিয়াম আয় হয়েছে ৪৪.১৭ কোটি টাকা, যা’ আগের বছর ছিল ৪০.৮৭ কোটি টাকা । এক্ষেত্রে প্রবৃদ্ধি হয়েছে ৮.০৭ শতাংশ । অপরদিকে, ২০২০ইং সালে অবলিখন মুনাফা হয়েছে ৮.৫৪ কোটি টাকা, যা’ আগের বছর ছিল ৭.৬৭ কোটি টাকা। এক্ষেত্রে প্রবৃদ্ধি হয়েছে ১১.৩৪ শতাংশ। এছাড়া কর পূর্ব এবং কর পরবর্তী মুনাফা হয়েছে যথাক্রমে ১৫.১০ কোটি ও ১১.০৪ কোটি টাকা, যা’ ২০১৯ইং সালে ছিল যথাক্রমে ১০.৫২ কোটি এবং ৭.৫৫ কোটি টাকা। এক্ষেত্রে প্রবৃদ্ধি হয়েছে যথাক্রমে ৪৩.৫৪শতাংশ ও ৪৬.২৩ শতাংশ। অপরদিকে, আলোচ্য ২০২০ইং সালে কোম্পানির এফ.ডি.আর ও মোট সম্পদের পরিমান দাঁড়িয়েছে যথাক্রমে ৮৭.০৯ কোটি টাকা ও ২০৩.৩০ কোটি টাকা, যা’ তৎপূর্ববর্তী বছরে ছিল যথাক্রমে ৭৮.৯৮ কোটি টাকা এবং ১৭৬.৯২ কোটি টাকা , যেখানে প্রবৃদ্ধির হার যথাক্রমে ১০.২৭ শতাংশ ও ১৪.৯১ শতাংশ । এদিকে, ২০২০ অর্থ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৪ পয়সা ও শেয়ার প্রতি নীট সম্পদ মূল্যের পরিমান ২৪.৫২ টাকা, যা’ পূর্ববর্তী বছরে ছিল যথাক্রমে ১.৬০ পয়সা ও ২৩ টাকা। আর্থিক বিবরনী বিশ্লেষন ও বিবেচনায় বর্তমানে এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড অঅ+ (এএ+) রেটিং প্রাপ্ত একটি কোম্পানি।

আরও পড়ুন :  জাতীয় শোক দিবসকে স্মরনীয় রাখতে প্রতিদিন বিপদগ্রস্ত ৪০০ মানুষের মাঝে খাবার বিতরণ করবে ডা. ফেরদৌস খন্দকার

অনুষ্ঠিত এই বার্ষিক সাধারণ সভায় উদ্যোক্তা শেয়ারহোল্ডার পরিচালকগনের মধ্যে মোহাম্মাদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ মোস্তফা হায়দার ও আবুল বশর চৌধুরী পরিচালক পদে পূনঃনির্বাচিত হয়েছেন এবং জনগণের অংশের শেয়ারহোল্ডারগনের মধ্যে বে-লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এর প্রতিনিধিত্বকারী পরিচালক তারিক সুজাত, সাউথইষ্ট ব্যাংক লিমিটেডের প্রতিনিধিত্বকারী পরিচালক এম. কামাল হোসেন এবং ম্যাকসন্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন কোম্পানির পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি