1. admin@prothomaloonlinenews.com : admin :
যুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, গ্রেপ্তার ২ - জয় বাংলার জয়
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৫৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
আজ সায়মা ওয়াজেদের ৪৯তম জন্মদিন যুবলীগকে লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দেশ গড়ার আহ্বান : নানক আপনি যে সিদ্ধান্ত দেবেন, তা আমি সবসময়ই মাথা পেতে নেব, প্রধানমন্ত্রীর উদ্দেশে মুরাদ শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হিসেবে দায়িত্ব পেলেন টিউলিপ সিদ্দিক প্রজাতন্ত্রের কর্মচারীরা অশোভন আচরণ করতে পারেন না : ডা. মুরাদ যোগ্যতা থাকলে তদবির করাসহ কোনো বড় ভাইয়েরও দরকার হবে না: শেখ পরশ ধর্ম নিয়ে ব্যবসা এ দেশে চলবে না: তথ্য প্রতিমন্ত্রী আন্দোলন করে আওয়ামী লীগকে হটানোর ক্ষমতা নেই বিএনপির: হানিফ স্বাধীনতাবিরোধীরা নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায় : কৃষিমন্ত্রী ফজলুল হক মনি’র লেখনি যুবসমাজের জন্য পাথেয় : শেখ তাপস

যুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, গ্রেপ্তার ২

  • প্রকাশকাল: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১

শরিফুল আলম চৌধুরী: যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে টাকা দাবি করার অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে মঙ্গলবার (১৯ অক্টোবর) ভোরে ফরিদপুর থেকে গ্রেফতার করেছে সাইবার ক্রাইম ইউনিট।

গ্রেপ্তারকৃতরা হলেন- ফিরোজ খন্দকার ও রাকিবুল।

তাদের তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। রিমান্ডে প্রতারক চক্রের আরো তথ্য জানা যাবে বলে মনে করছে পুলিশ। সকালে সিএমএম কোর্টের বিচারক আশেক ইমামের আদালতে তোলা হলে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হয়। পরে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার বাদী ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান বলেন, সম্প্রতি যুবলীগ চেয়ারম্যানের মোবাইল নম্বর ক্লোন করে প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্নজনের কাছে টাকা দাবির মতো ঘটনা ঘটছে। এ নিয়ে বনানী থানায় মামলা করা হলে সাইবার ক্রাইম টিম প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে। আজ মঙ্গলবার সকালে এ অভিযানের নেতৃত্ব দেওয়া সাইবার ক্রাইমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জ্যোর্তিময় গোপ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, গ্রেপ্তারের আগে ফিরোজ খন্দকার লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন। তিনি ঢাকার খিলখাঁও থেকে কেরানীগঞ্জের মধ্যে বিভিন্ন বুথ থেকে এ প্রতারণার টাকা তোলেন। সন্দেহ এড়াতে এ প্রতারণা টাকা উত্তোলনের সময় মোটরসাইকেলে চড়ে বিভিন্ন বুথ থেকে অল্প অল্প করে টাকা তোলেন। তবে শেষ রেহাই পাননি ফিরোজ খন্দকার। অভিযোগ পেয়ে পুলিশের সিটি সাইবার ইন্টারনেট রেফারেল টিম খিলখাঁও থেকে কেরানীগঞ্জের যেসব বুথ থেকে ফিরোজ খন্দকার টাকা তোলেন তার সবগুলোর ভিডিও ফুটেজ সংগ্রহ করে।

যুবলীগ চেয়ারম্যানের হয়ে ১৫ অক্টোবর রাজধানীর বনানী থানায় ওই প্রতারকের বিরুদ্ধে মামলা করেন ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান। মামলাটি ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪ ও ২৬ ধারায় করা হয়েছে। এতে ‘মোবাইল ফোন নম্বর ক্লোনিং করে টাকা দাবির অপরাধের কথা উল্লেখ করা হয়েছে। মামলার পরপরই সাইবার সিটি টিম তদন্তে নামে। তদন্তের একপর্যায়ে ফিরোজ খন্দকারকে শনাক্ত করে সাইবার সিটি টিম।

আরও পড়ুন :  আমার বাবাও একাধারে সাংবাদিক, লেখক ও রাজনীতিক ছিলেন : পরশ

সূত্র আরও জানায়, পরশের নাম করে তার ব্যবহৃত রবি নম্বরটি ক্লোন করে গত ৯ অক্টোবর প্রথম ফোন করা হয় গাইবান্ধা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীন হাসান লোটনের গ্রামীণফোনের নম্বরে। সংগঠনের জন্য চাঁদা হিসেবে তাকে একটি রকেট নম্বরে টাকা পাঠাতে বলা হয়। একই দিন নেত্রকোনা যুবলীগের আহ্বায়ক জনি ও সুনামগঞ্জ জেলা যুবলীগের চপলকে ফোন করে বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলা হয়।

১০ অক্টোবর মুশফিকুল ইউনুস জায়গীরদার নামে এক ব্যক্তি এবং পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক সনি বিশ্বাসকে ফোন করে বিকাশে টাকা চাওয়া হয়। এ ছাড়া গত কয়েক দিনে একই পরিচয়ে দেশের কয়েকজন গণ্যমান্য ব্যক্তিকে ফোন করে টাকা দাবি করে এ প্রতারক চক্র।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি