ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরামের নতুন চেয়ারম্যান শেখ ফজলে ফাহিম – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:১৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
সাংবাদিক মামুন রশিদের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় অভিযোগ সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী এড.যূথী মনোনয়নপত্র বোর্ডেই জমা হয়নি, অভিযোগ অ্যাডভোকেট যুথির ঢাকা বারের নবনির্বাচিত কমিটিকে এড. নাহিদ সুলতানা যূথীর অভিনন্দন দেবীদ্বারে তানিশা ট্রাভেল এজেন্সি উদ্বোধন দেবীদ্বারে ভোটের আগের রাতেই নৌকার চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ প্রকৃত কারণ বের করা জরুরি, সাংবাদিক হাবীবের মৃত্যু দুর্ঘটনা নাকি হত্যা? : সাংবাদিক রায়হান উল্লাহ সড়ক দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু, কুমিল্লায় শোকের মাতম কর্নেল ফারুক খান এমপিকে জসীম উদ্দিন চৌধুরীর শুভেচ্ছা

ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরামের নতুন চেয়ারম্যান শেখ ফজলে ফাহিম

  • প্রকাশকাল: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

শরিফুল আলম চৌধুরী: ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরামের (আইওআরবিএফ) নব-নির্বাচিত চেয়ারম্যান হয়েছেন শেখ ফজলে ফাহিম। আইওআরবিএফ, ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন-এর (আইওআরএ) ব্যবসায়িক প্রতিনিধিদের প্রধান সংস্থা যা সদস্য রাষ্ট্রগুলোর জন্য প্রকল্প সুপারিশ এবং নীতি প্রণয়নে সহায়তা করে। ১৯৯৭ সালে আইওআরএ প্রতিষ্ঠার পর প্রথমবারের ২০২১-২০২৩ সালের সভাপতি নির্বাচন করা হয়েছে।

চলতি মাসে ১৫ ও ১৬ নভেম্বরে হাইব্রিড ফরম্যাটে (সশরীর ও ভার্চুয়াল মাধ্যম) অনুষ্ঠিত হয় ২৩তম জ্যৈষ্ঠ কর্মকর্তা কমিটি এবং সংশ্লিষ্টদের বৈঠক। এছাড়া ১৭ নভেম্বর রাজধানীতে মন্ত্রী পর্যায়ের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত সম্মেলনে ২৩টি দেশের ১২ জন মন্ত্রী এবং ৯টি ডায়ালগ পার্টনার সহ ৮০টিরও বেশি প্রতিনিধি যোগ দেবেন।

শেখ ফজলে ফাহিম তার বক্তব্যে আইওআরবিএফ-এর সাথে তার সুদূরপ্রসারী পরিকল্পনার কথা তুলে ধরেন। সমগ্র বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ বাণিজ্য কেন্দ্র হিসেবে ভারত মহাসাগরের ভূ-অর্থনৈতিক গুরুত্ব নিয়ে আলোচনা করার সময় তিনি কোভিড-১৯ পরবর্তী আইওআরবিএফ-এর সামনে থাকা চ্যালেঞ্জসমূহও উল্লেখ করেন।

শেখ ফজলে ফাহিম সাপ্লাই চেইন সংক্রান্ত বাধাসমূহ, ট্রেড লজিস্টিকের ক্রমবর্ধমান ব্যয়, বেসরকারি খাতে বিনিয়োগ হ্রাস, অর্থনৈতিক স্থবিরতা এবং মুদ্রাস্ফীতির উপর আলোকপাত করেন। পরবর্তীতে তিনি চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় সমাধানের সম্ভাব্য উপায়গুলো নিয়ে আলোচনা করেন।

ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলো নিয়ে গঠিত জোট আইওআরএ, তার সদস্য দেশেগুলোর মধ্যে আঞ্চলিক সহযোগিতার সৃষ্টির মাধ্যমে উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে। আইওআরএ-এর ২৩টি সদস্য রাষ্ট্র এবং ৯টি ডায়ালগ পার্টনার রয়েছে। এই জোট প্রধানত দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা, পর্যটন ও সাংস্কৃতিক, সামুদ্র নিরাপত্তা, মৎস্য ব্যবস্থাপনা, বাণিজ্য ও বিনিয়োগ সুবিধা, একাডেমিক এবং বিজ্ঞান ও প্রযুক্তিগত সহযোগিতা নিয়ে কাজ করে থাকে। এছাড়া ব্লু ইকোনমি এবং উইমেনস ইকোনমিক এমপাওয়ারমেন্ট নিয়েও আইওআরএ কাজ করে থাকে।

আরও পড়ুন :  বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদৎবার্ষিকীতে ৪৬ এতিম খানায় খাবার বিতরণ করলেন দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি