কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে দেবীদ্বারে ওয়ার্ড সদস্য হতে চান প্রবীণ সাংবাদিক বাশার – জয় বাংলার জয়
  1. admin@prothomaloonlinenews.com : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

শিঘ্রই ম্প্রচারে আসছে রিয়ান টেলিভিশন। ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন "রিয়ান" টেলিভিশন। ‌'দেখিয়ে দাও বাংলাদেশ' স্লোগানকে সামনে রেখে সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি ♦ ঈদ মানে আনন্দ, তবে আমার জন্য না! যেমন আমার ঈদের আনন্দ কেড়ে নিয়েছে সে.....

ব্রেকিং নিউজ :
মুরাদনগরের মোচাগরা গ্রামের কারাবন্দী বাদশা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন ডিএনএ টেস্ট ভিন্ন হওয়ায় ১১ মাস ২১ দিন পর দেবীদ্বারের সেই সোহাগ জামিনে মুক্ত ফরিদপুর থেকে সুস্থ অবস্থায় পাওয়া গেল সেই রহিমা বেগমকে কুমিল্লার ছাত্রলীগ নেতা আবু কাউছার ধর্ষণের মামলায় গ্রেপ্তার দেবীদ্বারে মাদক ব্যবসায়ীদের হামলায় অধিদপ্তরের তিন কর্মকর্তাসহ আহত ৮, গ্রেপ্তার ৭ কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটি ইতিহাস গড়েছে বাংলাদেশের নারীরা, জয়ের খবর জানেনা বাফুফের ফেসবুক পেজ কুমিল্লা জেলা পরিষদে আওয়ামীলীগ প্রার্থী কে এই বীর মুক্তিযুদ্ধা বাবলু ১৯৮৩ সালে “ওরুম” ভাঁজা দেখতে বাংলাদেশে এসেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে দেবীদ্বারে ওয়ার্ড সদস্য হতে চান প্রবীণ সাংবাদিক বাশার

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে দেবীদ্বারে ওয়ার্ড সদস্য হতে চান প্রবীণ সাংবাদিক বাশার

  • প্রকাশকাল: বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২

মোহাম্মদ শরিফুল আলম চৌধুরী, কুমিল্লা : সারাদেশের ৬১টি জেলা পরিষদে আগামী ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে সারাদেশের মতো কুমিল্লার দেবীদ্বারেও শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। কমিল্লা জেলা পষিদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেছেন বিশিষ্ট সমাজ সেবক ও সিনিয়র সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার।

তিনি ছাত্র জীবন থেকেই রাজনীতি ও সমাজ সেবার সঙ্গে সম্পৃক্ত। এরই মধ্যে তাঁকে নিয়ে স্থানীয় সকল দলের নেতাকর্মী ও আমজনতার মাঝে শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা।

সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার বলেন, ‘ছোটবেলা থেকেই রাজনীতি ও সামাজিক কাজের সঙ্গে আমি জড়িত। প্রতি বছর সাধ্যনুযায়ী নিজ অর্থায়নে অসংখ্য অস্বচ্ছল মানুষকে সহযোগিতা করছি এবং আগামীতেও করবো। কোনোদিন কাজের বিনিময়ে কারো কাছ থেকে কিছু চাইনি। যদি ভোটাররা আমাকে নির্বাচিত করেন তাহলে সমগ্র দেবীদ্বারে মানব সেবা ও জনকল্যাণম‚লক কাজ করবো। আমি বিগত দিনে বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে নিজ উপজেলার বাইরেও অসংখ্য মানুষের সহযোগিতা করেছি। নির্বাচন উপলক্ষে মাঠ পর্যায়ে বিভিন্ন ইউনিয়নের সর্বস্তরের লোকজনদের সঙ্গে রীতিমতো যোগাযোগ করে আসছি। আল্লাহর রহমতে এবার আমার উপজেলার ভোটাররা যদি এ ওয়ার্ডে আমাকে সমর্থন দেন তাহলে আমি প্রস্তুত রয়েছি।’
জানা গেছে, আসন্ন জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর পর শুরু হয়েছে জেলা পরিষদ নির্বাচনে দেবীদ্বারে ওয়ার্ডের সদস্য পদে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নির্বাচনে দেবীদ্বার ওয়ার্ডের সদস্য পদে একাধিক প্রার্থী মাঠে থাকলেও সর্বত্র আলোচনায় রয়েছেন দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের গবেষক ও লেখক এবএিম আতিকুর রহমান বাশার। তিনি প্রতিদিন মানুষের সঙ্গে কুশল বিনিময় করে ব্যস্ত সময় পার করছেন।
কাগজে-কলমে এ প্রবীণ সাংবাদিকের নাম এবিএম আতিকুর রহমান বাশার হলেও সবার কাছে তিনি ‘সাংবাদিক বাশার’ নামেই পরিচিত। তার আদি নিবাস কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভূষনা গ্রামে হলেও বাবার সরকারী চাকুরীর কারনে ১৯৫৯ সালে কুমিল্লার মনোহরপুর মুন্সেফ বাড়ীতে তার জন্ম। স্ত্রী হুর বানু আক্তার পলি একজন সফল নারী উদ্যেক্তা পাশাপশি সাংবাদিকও। এক ছেলে-দুই মেয়ের মধ্যে প্রথম মেয়ে তাসকিয়া রহমান প্রতিভা অনার্স শেষ করে কুমিল্লা সিসিএন বিশ^বিদ্যালয় কলেজে এলএলবি অনার্সে অধ্যযনরত। আরেক মেয়ে আয়েশা রহমান প্রজ্ঞা দেবীদ্বার মফিজ উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেনীতে এবং ছেলে ওয়াফি রহমান ইউসুফ প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়ন করছেন।

আরও পড়ুন :  ডিএনএ টেস্ট ভিন্ন হওয়ায় ১১ মাস ২১ দিন পর দেবীদ্বারের সেই সোহাগ জামিনে মুক্ত

সাংবাদিক বাশারের বাবা দেবীদ্বার উপজেলা ভূষণা গ্রামের (অব.) সুবেদার প্রয়াত আলী আকবর ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সহযোগী সংগঠক। তিনি ক্যাশ হাবিলদার নামেও পরিচিত ছিলেন।

উল্লেখ্য- কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ১৫ সেপ্টেম্বর। বাছাই ১৮ সেপ্টেম্বর এবং মনোনয়ন প্রত্রাহারের শেষ দিন ২৫ সেপ্টেম্বর। ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে ১৭ অক্টোবর। কুমিল্লা জেলা পরিষদের ৬ নং সাধারন ওয়ার্ডে (দেবীদ্বার) মোট ভোটার ১৯৮ জন, তার মধ্যে পুরুষ ভোটার ১৫১ জন ও মহিলা ৪৭ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরও খবর




twitt feed

Linkedin profile



Copyright ©2021,joybanglarjoy.com, All Rights Reserved.

ডিজাইনঃ নাগরিক আইটি